Saturday 15 June 2013

ফ্রাইড রাইসের সাথে খাবার জন্য চিকেনের আলাদা কিছু একটা......

১৫ জুন ২০১৩



ফ্রাইড রাইসের সাথে চিকেন? আপনাদের কথা জানি না, তবে আমাদের কিন্তু প্রথমে ফ্রাইড চিকেনের কথাই মনে এসেছিল। তবে যারা আমাদের ব্লগ পড়ে আসছেন, তাঁরা জানেন যে আলাদা কিছু করার চেষ্টা আমাদের মোটামুটি সবসময়ই থাকে। এবারও তা-ই কিছু একটা করার প্রচেষ্টায় চিকেনের সাথে যুক্ত করা হলো পনির এবং পুদিনা। স্টাফড চিকেন ব্রেস্ট, সাথে পনির ও পুদিনা (Stuffed Chicken Breast with Cheese and Mint)। উদ্দেশ্য হলো, সিম্পল ফ্রাইড রাইসের সাথে যদি গ্রীন ভেজিটেবল থাকে, তাহলে এই চিকেন সহ একটা পুরো খাবার হয়ে যাবে। আজকে ফ্রাইড রাইস-টা আমাদের হিরো নয় বটে, তবে চিকেনের আইডিয়াটা কিন্তু ফ্রাইড রাইসই দিয়েছে আমাদের।





সবসময় হাড়সহ চিকেন নিয়ে থাকি, কিন্তু আজ চিকেনের বুকের দুইখন্ড মাংসকেই বেছে নিয়েছি। প্রথমে মাংসের টুকরোদু'টিকে একটু থেঁতলে নিয়েছি। থেঁতলানো মাংসের টুকরার উপর একটু গোল মরিচ গুঁড়া, লবণ ও লেবুর রস দিয়ে মেখে রেখে দিয়েছি।







 

এর মধ্যেই তৈরি করেছি মাংসের ভেতরের পুর। পুরের জন্য নিয়েছি দেশী পনির কুঁচি, মিহি কুঁচি পিঁয়াজ, মিহি কুঁচি কাঁচা মরিচ, মিহি কুঁচি পুদিনা পাতা, লেবুর রস ও খুবই সামান্য লবণ। সবগুলি উপকরণকে খুব ভালোভাবে মেখে নিয়েছি। পুরটাকে দুই ভাগে ভাগ করি যেহেতু আমাদের মাংসের টুকরা দু'টি। মাংসের টুকরার মধ্যে পুরটাকে ভালোমত বিছিয়ে রোল করে টুথপিক দিয়ে গেঁথে দিয়েছি যাতে পুরগুলি বের হয়ে না আসে।




তাওয়ায় তেল গরম করে মিডিয়াম আঁচে চিকেনের রোলগুলিকে বাদামী বর্ণ ধারণ করার আগ পর্যন্ত ভেজে নিয়েছি। চূলা থেকে নামিয়ে সাবধানে রোলটিকে মাঝখান থেকে কেটে নিয়ে পরিবেশন করেছি।



আপনাদের মতামত দিতে ভুলে যাবেন না যেন! পরবর্তী পোস্টের আগ পর্যন্ত বিদায়।

আমাদের চিকেন নিয়ে লেখা অন্য পোস্টগুলিঃ
সরিষা-পুদিনা চিকেন ফয়েল বারবিকিউ
চিলি চিকেনের সাথে গাজর
পাস্তার সাথে চিকেন ব্রোস্ট আর ভেজিটেবল
বাঁটা পিঁয়াজে চিকেন ভুনা
চিকেন সালাদ উইথ সামার ভেজি
চিলি-লাইম চিকেন
চিকেন স্ট্রিপ কাবাব
পেস্তো পাস্তার সাথে চিকেন বল

2 comments:

  1. দারুন রেসিপি...
    অসংখ্য ধন্যবাদ আরিফ ভাই!

    ReplyDelete
    Replies
    1. অসংখ্য ধন্যবাদ আপনাকে! :)
      আর আমার নামটা আসলে একটু অন্য দিকে চলে গেল না? হে হে... :D

      Delete